Toilet Restaurant! অবিশ্বাস্য হলেও এটি সত্য। এই Toilet Restaurant টি Toilet Furniture দিয়ে সাজানো হয়েছে। [10 weird restaurants] । না দেখলে আপনি অনেক অজানা তথ্য মিস করবেন।



আসসালামু আলাইকুম। আশা করি আপনারা আল্লাহ্‌র রহমতে ভালোই আছেন। আপনাদেরকে www.ipostbd.com visit করার জন্য নেক নেক ধন্যবাদ।

Business is idea. আর বুদ্ধিমান লোকেরা এটি ভালোই বুঝে। তারা সব সময় চাই, কিভাবে Business idea সবার থেকে আলাদা হওয়া যায়। এই কারণে কিছু কিছু ব্যবসায়ী লোকেরা unique idea নিয়ে weird restaurant ব্যবসায় নেমেছে।

তো বন্ধুরা! এমন এমন কিছু weird restaurant আমাদের মত মানুষেরা বানিয়েছে, যা সত্যিই আমাদেরকে অবাক করে দিবে। আর এই restaurant সম্পর্কে জানার পরে, আপনাদেরকে অবশ্যই মনে হবে, সেই weird restaurant গুলোতে একবার হলেও ঘুরে আসি। তো চলুন পৃথিবীর সেরা 10 টি অদ্ভুদ Restaurant সম্পর্কে জানা যাক।

1.   Twin Star Restaurant:

অনুভব করুন, আপনি এমন একটি weird restaurant এ প্রবেশ করেছেন, যেখানে শুধুমাত্র যমজ ছেলে-মেয়েরা চারিদিকে ঘুরছে। হ্যাঁ! এমন একটি weird restaurant যার নাম হলো Twin Star Restaurant. আর টি হলো Russia এর Moscow তে অবস্থিত। 


যেখানে শুধুমাত্র যমজ ছেলে-মেয়েদেরকে কাজ করার জন্য নেওয়া হয়। আপনি এই weird restaurant এ সকল কর্মচারীদেরকে জোরাই জোরাই দেখতে পাবেন। যাদের চেহারা এঁকে অপরের সাথে পুরোপুরি মিলে যাবে।


খাবার শার্প করা থেকে বিল নেওয়া পর্যন্ত তারা একই dress এ এক সাথে থাকবে সম্পূর্ণ যমজ Russia থেকে তাদেরকে খুজে বের করা হয় এবং অধিক পরিমাণ তাদেরকে বেতন দেওয়া হয়। নীচের ছবিগুলো লক্ষ্য করলে আপনি ভালভাবে বুঝতে পারবেন।





2.   Waterfalls Restaurant:

আসলে এই restaurant কৃত সুন্দর প্রাকৃতিক দৃশ্য বর্তমান, যা waterfalls restaurant খাবার খাওয়ার সময়, আপনার হাঁটু পর্যন্ত জল, নদীর স্রোতের মত বইতে থাকবে। আর এই weird restaurant টি Philippines এ অবস্থিত।  


এই weird restaurant এ গেলে আপনি শুধু খেয়েই নয়, গোসল করেও আসতে পারেন। আর তার ব্যবস্থাও এখানে করা আছে। আর হ্যাঁ! waterfalls restaurant এ প্রবেশ করার আগে আপনার জুতা বাহিরে অবশ্যয় রেখে আসতে হবে। নীচের ছবিগুলো লক্ষ্য করুন, আপনি ভালভাবে বুঝতে পারবেন।





3.   Floating Restaurant:

এই Floating Restaurant টি Canada, England এ অবস্থিত। 


এই weird restaurant টি  Canada, montreal এ এতো জনপ্রিয় হওয়ার কারণ হল, এইখানে খাবার দেওয়ার পর, crane এর সাহায্যে restaurant টিকে উপরে উঠানো হয়। যা হাওয়াতে ঝুলতে থাকে। অর্থাৎ আপনি সেই Floating Restaurant এর আকাশে ঝুলে ঝুলে সুন্দর ও সুস্বাদু খাবারের আনন্দ নিতে পারবেন।






4.   Toilet Restaurant:

সাধারণত আমরা Toilet Toilet করে থাকি, সত্য কিনা?? আপনারাই বলুন.... কিন্তু এইখানে এমন একটি Restaurant বানিয়েছে, যা আমাদের কাছে সত্যিই রহস্যময় বা Mysterious মনে হবে অথবা অবাক করে দিবে। তো চলুন আমরা এই weird restaurant সম্পর্কে জানবো।

এই Toilet Restaurant টি USA, China তে অবস্থিত। USA এর Los Angeles এ এই Toilet Restaurant টিতে, মানুষ দেশ-বিদেশ থেকে খাবার খাওয়ার জন্য আসে।


আর এই Toilet Restaurant টি Los Angeles এ এমনভাবে তৈরি করেছে যে, আপনি প্রথম এই Restaurant এ প্রবেশ করলে, আপনার কাছে এটি Toilet মনে হবে। Toilet Restaurant! অবিশ্বাস্য হলেও এটি সত্য। এর দেওয়াল bathroom এর tiles দিয়ে তৈরি এবং চেয়ার, টেবিলের জায়গায়, Toilet এর আসবাবপত্র দিয়ে Restaurant টিকে সাজানো হয়েছে।


এই weird restaurant এ এমনভাবে খাবার শার্প করা হয়, যা আমি হয়তো খেতে পারবো না but নেক মানুষ এই restaurant গিয়ে জমিয়ে খেয়ে থাকে। আর এই রকম আরও একটি restaurant আমাদের প্রতিবেশী দেশ china তে তৈরি করা হয়েছে।

           



5.   Ice Restaurant:

এই Ice Restaurant টি Canada এ অবস্থিত। যদি আপনি কখনও এই weird restaurant এ যান, তাহলে আপনাকে অবশ্যয় শীতের পোশাক পরে যেতে হবে। 

কারণ এই Ice restaurant এ সব সময় 6 ডিগ্রি তাপমাত্রা থাকে। Ice restaurant এর সমস্ত চেয়ার, টেবিল বরফ দিয়ে তৈরি। এমনকি এইখানে সেই ধরনের খাবার পাওয়া যায়, যে খাবারগুলো শুধুমাত্র বরফ দিয়ে তৈরি।




6.   Buns and Guns Restaurant:

এই Buns and Guns Restaurant টি Lebanon এ অবস্থিত। এই weird restaurant টি মিলিটারি ক্যাম্পের মত তৈরি করা হয়েছে 

buns and guns restaurant এ বিভিন্ন জায়গায় জায়গায় বন্দুক ঝুলানো আছে। তাছাড়া এখানকার কর্মচারীরা তাদের কাঁধে সব সময় বন্দুক ঝুলিয়েই রাখে। 


এমন কি এখানকার খাবারগুলির নামও বন্দুকের নামে রাখা রয়েছে। যেমনঃ bread কে বলা হয় AK47. আর water কে বলা হয় magnum. আসলেই অদ্ভুদ Restaurant! সত্যিই আমার কাছে অজানা ছিল।

      




7.   Naked Restaurant: 

এই Naked Restaurant টি England এ অবস্থিত। আপনারা হয়তো naked airline  এর কথা শুনেছেন। আর এখন naked restaurant ও রয়েছে। এই naked restaurant এ বিনা পোশাকে মানুষেরা খাবার খেতে আসে।



এমনকি এইখানে কর্মচারী থেকে শুরু করে ম্যানেজার পর্যন্ত বিনা পোশাকেই থাকে। weird restaurant এ না বিদ্যুৎ আছে, না কাঁচের তৈরি আসবাবপত্র আছে। এমনকি এইখানকার সব খাবার মাটির তৈরি জিনিসে শার্প করা হয়। 


এই Naked Restaurant এর মালিক বলেছেন যে, আমরা মানুষকে সেই সময়ের অনুভব দিতে চাই, যখন মানুষের কাছে কোন ধরনের পোষাক এবং কাঁচের তৈরি আসবাবপত্র ছিলনা। 


তার মানে আদিম মানুষের সময়ের অনুভব দিতে চাই  naked restaurant এর মালিক। এই restaurant টি পৃথিবীর সেরা 10 টি অদ্ভুদ Restaurant এর মধ্যে আমাকে অবাক করে দেয়।      


8.   Sea Restaurant:

এই Sea Restaurant টি Maldives এ অবস্থিত। যারা সমুদ্র এবং জলকে বেশি পছন্দ করে থাকেন, তারা এই weird restaurant এর কথা কখনও ভুলতে পারবেন না।


এমন weird restaurant গুলি অনেক জায়গায় রয়েছে, যেগুলো সম্পূর্ণ গভীর জলে বানানো হয়। যেখানে দিনের সময় বসে, অচেনা জলজ প্রাণী দেখতে দেখতে সুস্বাদু খাবারের মজা নিতে পারবেন। 



9.   Henn-na Hotel:

এই Henn na Hotel টি Nagasaki, Japan এ অবস্থিত। পৃথিবীর প্রথম এবং একমাত্র hotel যে, hotel টি পরিচালিত হয় সম্পূর্ণ রোবট দ্বারা। 



এই weird restaurant টি ২০১৫ এর মাঝা-মাঝিতে চালু হয়। hotel এ ১৮৬ টি রোবট দ্বারা ১৪৪ টি রুমের সকল ধরনের সেবা প্রদান করে থাকে রোবটগুলি।




রিসিভশনে আপনাকে অবভর্ত্থনা জানানোর জন্য বহুভাষী মহিলা এবং ডাইনোচর রোবট রয়েছে। আর Henn na Hotel এর রোবটগুলি আপনার রুম খুজে দেওয়া থেকে শুরু করে, মালামাল বহন করা পর্যন্ত সব কাজ করে দিবে। 




তো বন্ধুরা! যারা জানেন না, আমি তাদের উদ্দেশ্যে বলছি, যে restaurant গুলোর সম্পর্কে আমি আপনাদের কাছে এতক্ষণ আলোচনা করলাম, তা সম্পূর্ণ সত্য কথা। যদি আপনারা check করতে চান, তাহলে google search গিয়ে শুধু toilet restaurant Los Angeles টি লিখুন, অথবা এইখানে click করুন, তাহলে সব তথ্য জানতে পারবেন।  

আর হ্যাঁ, বন্ধুরা! এই weird restaurant গুলোর মধ্যে আপনাদের নিকট কোনটি সবচেয়ে বেশি অদ্ভুদ মনে হয়েছে বা অবাক করে দিয়েছে, তা অবশ্যয় comment করে জানাবেন।

আজকের পোস্ট এই পর্যন্তই রাখলাম। আর এই রকম রহস্যময় ও অজানা তথ্য বা Advut News জানার জন্য, এই ওয়েবসাইট এ continue visit করুন। পোস্টটি ধৈয্যের সহিত পড়ার জন্য আপনাদেরকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন, “আল্লাহ্‌ হাফেজ”

Post a Comment

0 Comments